বিক্রয় বাড়ানোর জন্য 10 টি ইকমার্স ইমেল নিউজলেটার আইডিয়া

ইকমার্স দ্রুত গতিতে বাড়ছে।

যদি আপনার ব্যবসা অনলাইন শপিংয়ের জন্য অনুকূল না করা হয় তবে আপনি অনেক কিছু মিস করছেন। সুতরাং, এতে অবাক হওয়ার কিছু নেই যে আরও বেশি সংখ্যক সংস্থাগুলি সফল অফলাইনে থাকলেও ইকমার্স স্টোরগুলি সেট আপ করে। প্রথম জিনিস: ইকমার্স ব্যবসা কীভাবে শুরু করা যায় তা জেনে রাখা সাফল্য অর্জনের পক্ষে পর্যাপ্ত নয়। আপনার ব্যবসায়ের পণ্য যাই হোক না কেন। আপনি যত বেশি বিক্রি করবেন, তত বেশি আয় পাবেন। সুতরাং, উভয় বিপণনকারী এবং অনলাইন দোকান মালিকরা পণ্য বিক্রয় করতে গ্রাহকদের বোঝাতে চান তাদের পণ্য সম্পর্ক। সেলসফোর্স কানেক্টেড শুপার রিপোর্ট অনুসারে, 7৯% ব্যবহারকারী ইমেলের মাধ্যমে পণ্য প্রস্তাবনা পেতে চান, তাই ইমেল নিউজলেটারগুলি প্রেরণা খুব বেশি বিক্রয় না হলে আপনার টার্গেট দর্শকদের সাথে সংযুক্ত হওয়ার সেরা উপায়|

নিউজলেটারগুলিকে কেন আপনার ইকমার্স বিক্রয় কৌশলের অংশ হতে হবে?

  •  59% ব্যবহারকারী বলেছেন যে বিপণনের ইমেলগুলি তাদের ক্রয়ের সিদ্ধান্তগুলিকে প্রভাবিত করে।
  • ইমেল বিপণন ফেসবুক বা টুইটারের মতো সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মের চেয়ে নতুন গ্রাহককে অর্জন করতে 40% বেশি কার্যকর।
  • সমস্ত বিপণন চ্যানেলের মধ্যে ইমেলের সর্বাধিক বিক্রয় রূপান্তর হার (66%) রয়েছে।

বিক্রয় বাড়াতে এখানে শীর্ষ 10 টি ইকমার্স ইমেল নিউজলেটার ধারণা রয়েছে:

01.একটি সংবেদনশীল বন্ধন তৈরি করুন : আপনার পণ্য বিক্রির জন্য কোনও ইমেল নিউজলেটার পাঠানোর আগে নিশ্চিত হয়ে নিন যে আপনি আপনার সম্ভাব্য গ্রাহকদের সাথে একটি সংবেদনশীল সংযোগ স্থাপন করেছেন। কেন? হার্ভার্ড বিজনেস রিভিউ রিপোর্ট করেছে যে গ্রাহকরা 52% বেশি মূল্যবান যখন তারা আপনার সংস্থার সাথে “সম্পূর্ণ সংযুক্ত” থাকে আসলে, আবেগ ভোক্তাদের আচরণকে প্রভাবিত করে এবং তাই ক্রয়ের সিদ্ধান্তগুলিকে প্রভাবিত করে। ইমেল বিপণনের বিষয়টি যখন আসে তখন ভিজ্যুয়ালগুলি আপনার গ্রাহকদের সাথে মানসিক বন্ধন তৈরি করতে সহায়তা করে। যদিও বেশিরভাগ সংস্থাগুলি তাদের পণ্যগুলি প্রদর্শন করতে ইকমার্সের জন্য পণ্য ফটোগ্রাফি পছন্দ করে, একটি  ভিডিও প্রোমোশন আরও বিক্রয় করতে পারে কারণ এটি একটি সংবেদনশীল সংযোগকে অনুপ্রাণিত করে। কোনও সংস্থা যখন ইমেল বিপণনে লাইফস্টাইলের ফটোগুলি ব্যবহার করে, তখন এটি গ্রাহকরা ভাবে কীভাবে কোন পণ্য তাদের জীবনযাত্রার সাথে ফিট করে ।

2. আপনার গ্রাহকদের যত্ন নিন : আমাদের নিজের মতামত এবং বিশ্বাস সম্পর্কে কথা বলা মানুষের প্রকৃতিতে। আরও কী, লোকেরা গুরুত্বপূর্ণ বোধ করতে চায়, তাই গ্রাহকরা যে সংস্থাগুলি তাদেরকে প্রথমে রাখে এবং তাদের যত্ন নেয় তাদের পছন্দ করা অবাক হওয়ার কিছু নেই। আপনি যখন ইমেল ব্যক্তিগতকৃতকরণ ব্যবহার করেন এবং আপনার সম্ভাব্য গ্রাহকদের দেখেন যে আপনি তাদের চেনেন এবং সেগুলি সম্পর্কে বিশদ মনে রাখবেন, তখন আপনি ব্র্যান্ডের আস্থা এবং আনুগত্য তৈরি করেন যা গ্রাহকের সম্পর্ককে ইতিবাচক উপায়ে প্রভাবিত করে। ক্লায়েন্টদের জন্মদিনের সম্মানে ল্যাকোস্ট কোনও বিশেষ ইভেন্টে একজন ব্যক্তিকে একটি বিশেষ অফার দিয়ে শুভেচ্ছা জানাতে ইমেল পাঠায় যা ব্র্যান্ডের পণ্য কেনার ক্ষেত্রে অর্থ সাশ্রয় করতে সহায়তা করে। এরপরে কি হবে? গ্রাহকরা ইমেলটি গ্রহণ করার পরে, তারা বিশেষ বোধ করে এবং অনুগ্রহ ফিরিয়ে দিতে চান, তাই তারা পণ্যগুলি সম্পর্কে আরও জানতে একটি কল-টু-অ্যাকশন বোতামে ক্লিক করে এটি একটি ব্র্যান্ডের জন্য, ব্র্যান্ডের আনুগত্য তৈরি এবং ইকমার্স বিক্রয় চালানোর দুর্দান্ত উপায়।

৩. গ্রাহকদের আপনার সাইটে ফিরে যান : যদি আপনার ওয়েবসাইট দর্শকদের আকর্ষণ করে তবে তা দুর্দান্ত। যদি আপনার দর্শনার্থীরা গ্রাহক হন তবে তা আরও ভাল। আসলে, গ্লোবাল কার্ট বিসর্জন হার 75.52% যার অর্থ ব্যবসায়গুলি উপার্জন হারাতে পারে। সুতরাং, ইকমার্স ব্র্যান্ড গ্রাহকদের তাদের সাইটে ফিরিয়ে আনতে যথাসাধ্য চেষ্টা করে। সেলসাইকেলের প্রতিবেদনে যেমন উল্লেখ করা হয়েছে, 34% লোকেরা যখন কেবল ওয়েবসাইট দেখার সময় একটি ওয়েবসাইট ছেড়ে যায় তাদের কারণ তারা এই মুহুর্তে কিনতে প্রস্তুত ছিল না। অন্য কথায়, আপনি এখনও ইকমার্স বিক্রয়কে উত্সাহ দিতে পারেন – আপনার গ্রাহকদের মনে করিয়ে দেওয়ার জন্য যে তারা আপনার ওয়েবসাইটে আকর্ষণীয় কিছু পেয়েছেন। অ্যাডিডাসের ইমেল নিউজলেটার আমাদের শিখিয়েছে যে পণ্যের বিবরণ, চিত্র এবং দামের সাথে পণ্যের অনুস্মারক যোগ করা ইমেল রূপান্তর বাড়াতে দুর্দান্ত উপায়।

৪. শেষ মুহুর্তের চুক্তিগুলি ভাগ করুন : এখানে কুৎসিত সত্যটি আসে – প্রত্যেকের জীবনে কমপক্ষে একবার ছুটির দিন বা উপহার কেনাকাটায় দেরি হয়। বেশিরভাগ ইকমার্স ব্র্যান্ড জানে যে সর্বশেষ মিনিটের ছুটির দিনে শপিংয়ের ঘটনাটি সর্বদা ঘটে। সুতরাং, যখন ছুটির দিন আসে, তারা ক্রেতাদের জন্য শেষ মুহুর্তের ব্যবসার জন্য প্রস্তুত। আপনি যখন গ্রাহকদের তাদের প্রয়োজনীয় জিনিসগুলি প্রদান করেন এবং তাদের পয়েন্টগুলি সমাধান করেন, তখন তারা আপনার দোকান থেকে এটি পাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

৫. মধ্য মৌসুমে বিক্রয় ঘোষণা করুন : অনলাইন ছাড় ব্যবসায়িক মালিক এবং গ্রাহকদের জন্য সুবিধা দেয়। যে কোনও ইকমার্স বিপণনকারীর জন্য, তাদের কৌশলগুলিতে ছাড়কে অন্তর্ভুক্ত করা কোনও নতুন ধারণা নয়। যেহেতু 55% গ্রাহক পুরষ্কার বা শিপিংয়ের চেয়ে মূল্য ছাড় চান, মধ্য-মৌসুমের বিক্রয় ঘোষণা কোনও সন্দেহ ছাড়াই ইকমার্স বিক্রয়কে বাড়িয়ে তুলতে পারে।

6. ছাড় বিক্রয় শিডিউল করুন : ছাড়ের কাজ। আপনি যে পরিমাণ ছাড় ছাড় অফার করবেন তত বেশি গ্রাহক আপনার আকর্ষণ করবেন। প্রায় সকল গ্রাহকই কেবল এটিই বলবেন না যে তারা কম দামে কিনতে চান, তাও তারা জরুরী কাজের নীতি হিসাবে ছাড় ছাড় না পেয়ে ভয় পায়। সুতরাং, এতে অবাক হওয়ার কিছু নেই যে কিছু সংস্থাগুলি একটি অফ-সিজন ক্লিয়ারেন্স বিক্রয়ের ব্যবস্থা করে। একবার আপনি ছাড় বিক্রয় নির্ধারিত হয়ে গেলে, আপনার সম্ভাব্য ক্রেতাদের সম্পর্কে এটি অবহিত করা গুরুত্বপূর্ণ। উদাহরণস্বরূপ, এএসএস একটি ইমেল প্রেরণ করেছে যা গ্রাহকদের চূড়ান্ত ছাড় সম্পর্কে অবহিত করেছিল এবং তাদের পণ্য বিভাগগুলিতে দ্রুত অ্যাক্সেস পেতে এবং সংস্থাকে কী অফার করেছে তা জানতে সাহায্য করা |

7. বিশেষ ডিল অফার : আমরা সকলেই ব্যক্তিগতকরণ এবং বিভাগকরণের গুরুত্ব সম্পর্কে জানি কারণ এটি দৃষ্টি আকর্ষণ করে।যখন আপনি আপনার গ্রাহকদের অনন্য এবং বিশেষ কিছু সরবরাহ করেন, আপনি সেগুলিকে প্রথমে রাখুন যা প্রতিটি ক্রেতাকে তাদের পক্ষে মূল্যবান হতে পারে এমন কিছুতে জড়িত করতে সহায়তা করে।

৮.বোগো চুক্তি পরিচালনা করুন : বেশিরভাগ গ্রাহকের জন্য, “একটি কিনুন, একটি পান” (বিগো) ডিলগুলি আপত্তিজনক বলে মনে হচ্ছে। যেহেতু গ্রাহকরা ফ্রি স্টাফ পেতে চান তাই এই অফারটি হুক করে এবং তাদের মনোযোগ রাখে। শুধু কল্পনা করুন – 10 জনের মধ্যে 7 জন ইমেল ছাড় ব্যবহার করে। আরও কী, এএমজি রিপোর্ট প্রকাশ করে যে 66% ক্রেতারা সমস্ত ছাড় ছাড়ের মধ্যে সবচেয়ে বেশি BOGO পছন্দ করেন।

9. বিশেষ উপহার পাঠান : প্রতিযোগিতামূলক পরিবেশে গ্রাহকের অভিজ্ঞতা আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। আজকাল লোকেরা যেহেতু অনেকগুলি বিকল্প রয়েছে তাই গ্রাহকের সন্তুষ্টি তাদেরই ফিরে আসতে চায়। শুভ গ্রাহকরা আরও প্রায়ই কিনে, তাই তাদের বিশেষ উপহার দিয়ে আনন্দিত করা গুরুত্বপূর্ণ আর কে ফ্রিবিজ ভালবাসে? উপহার, পুরষ্কার এবং বিশেষ অফারগুলির জন্য আকুল হওয়া আমাদের প্রকৃতিতে। সুতরাং, এই পদ্ধতিটি লক্ষ্য দর্শকদের দৃষ্টি আকর্ষণ করে এবং ইকমার্স বিপণনকারীদের আরও বেশি বিক্রয় করতে সহায়তা করে। ইকমার্স ব্যবসায়ের জন্য, ব্র্যান্ডেড উপহার পাঠানো হল একটি স্বল্প ঝুঁকিপূর্ণ বিনিয়োগ যা আরও বেশি গ্রাহক ব্যয় করার কারণে উচ্চতর রিটার্ন দিতে পারে, তারা আরও ভাল উপহার পাবে।

10. আপনার অনুগত গ্রাহকদের পুরষ্কার : আপনি যদি আরও বিক্রয় করতে চান তবে আপনাকে নতুন গ্রাহক অর্জন করতে হবে এবং আপনার বিদ্যমান বিদ্যমানদের যত্ন নেওয়া উচিত। তারা যত বেশি কিনে তত ভাল। সুতরাং, সংস্থাগুলি আনুগত্য প্রোগ্রামের সাথে গ্রাহক ধরে রাখা বাড়াতে চেষ্টা করে এবং পরিশোধটি বিশাল। কেন? 75% লোক ব্র্যান্ডগুলি পছন্দ করে যা গ্রাহকদের আনুগত্য প্রোগ্রাম সরবরাহ করে, তাই পুরষ্কারগুলি ব্র্যান্ডগুলি বাড়তে সহায়তা করে। উদাহরণস্বরূপ স্টারবাকস নিন। সংস্থা জানত যে পুরষ্কার প্রদান যথেষ্ট নয়; বাজারে অন্যের কাছ থেকে আনুগত্যের অনুষ্ঠান তৈরি করাও গুরুত্বপূর্ণ ছিল, তাই স্টারবাক্স এটি ইমেলের মাধ্যমে প্রচার করে এবং সময়ে সময়ে “ডাবল পুরষ্কার” আয়োজন করে। ফলস্বরূপ, এর আনুগত্য প্রোগ্রাম revenue 2.65 বিলিয়ন ডলার উপার্জন বৃদ্ধি করতে সাহায্য করেছিল।

মোড়ক উম্মচন : একটি ইকমার্স ব্যবসা চালানোর সময়, ব্যক্তিগত-গ্রাহক মিথস্ক্রিয়তার অভাব থাকে, তাই দোকান মালিক এবং বিপণনকারীদের তাদের সম্ভাব্য গ্রাহকদের কাছে পৌঁছানোর, তাদের সাথে যোগাযোগ করার এবং আইটেমগুলিকে এমনভাবে প্রচার করতে হবে যাতে ক্লায়েন্টদের সন্তুষ্ট করা যায়। আরও কি, ইমেল বিপণন আয় বৃদ্ধি করতে সহায়তা করতে পারে। আনুগত্য প্রোগ্রামের প্রচারের সময়-সীমাবদ্ধ অফারগুলি ভাগ করা থেকে শুরু করে বিক্রয় বাড়ানোর জন্য অনেকগুলি ইকমার্স ইমেল নিউজলেটার ধারণা রয়েছে। এমন এক বিশ্বে যেখানে আপনি গ্রাহকদের তাদের আনুগত্যের জন্য পুরস্কৃত করেন, আপনি কেবল ব্র্যান্ডের সত্যতাই তৈরি করেন না বরং তাদের আরও কেনার কারণও দেন। সুতরাং ইমেলের মাধ্যমে আপনার আনুগত্য পুরষ্কার সম্পর্কে তথ্য প্রেরণে দুর্দান্ত ধারণা।

Hits: 17

S M Mohaimanul Islam

Mad man loving technology.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *