এক নজরে দেখে নিন Redmi Note 8 এবং Note 8 pro এর স্পেসিফিকেশনগুলি

শাওমির শীর্ষ বাজেটের স্মার্টফোন হিসাবে রেডমি নোট ৮ এবং নোট ৮ প্রো 29 আগস্ট চীনে রিলিজ হতে যাচ্ছে। হাইপ-বিল্ডিং পর্যায়ে রেডমি এই ফোনগুলি সম্পর্কে আরও কিছু তথ্য প্রকাশ করেছে।

শাওমির রেডমি নোট সিরিজটি ভারত সহ একাধিক দেশে শীর্ষ বিক্রয় হয়েছে, এই সিরিজের বিশেষ দিকগুলি হলো আকর্ষনীয় মূল্য,এক্সট্রিম পারফরমেন্স, দীর্ঘস্থায়ী ব্যাটারী লাইফ । যাইহোক, গত কয়েক বছরে, রেডমি ব্যাপকভাবে ডিজাইন এবং ক্যামেরাগুলি উন্নত করে তার মার্কেট ভ্যালু উচ্চতর করেছে। সেই দিক বিবেচনায় রেডমি নোট ৮ সিরিজের সাথে জিনিসগুলি আরও উজ্জ্বল হয়ে উঠছে।

Xiaomi Redmi Note 8 Pro

performanceOcta core
display6.39″ (16.23 cm)
storage128 GB
camera64+8+5+2 MP
battery4500 mAh
ram6 GB
Launch Date in India & ChinaAugust 29, 2019 (Expected)

রেডমি নোট ৮ প্রো পারফরম্যান্স এবং ফটোগ্রাফিতে ব্যাপক এগিয়ে। গেমিং কেন্দ্রিক মিডিয়াটেক হেলিও জি 90 টি চিপসেট দ্বারা চালিত, এটির ব্যবহারকারীর চাহিদা মেনে চলার কোনও সমস্যা হওয়া উচিত নয়। এটিই সম্ভবত এই নতুন চিপসেট দ্বারা চালিত প্রথম ডিভাইস ।

এছাড়াও আরও একটি বড় পদক্ষেপ হল রেডমি নোট 8 প্রো 4,500 এমএএইচ ব্যাটারি সহ শিপ করবে, যা রেডমি নোট ডিভাইসের মধ্যে এখন পর্যন্ত বৃহত্তম। এছাড়াও ইউএসবি টাইপ-সি-তে 18W দ্রুত চার্জিংয়ের জন্য সমর্থন
থাকবে।

chipsetMediaTek Helio G90T
graphicsMali-G76 MP4
processorOcta core (2.05 GHz, Dual core,
Cortex A76 + 2 GHz, Hexa Core, Cortex A55)
architecture64 bit
ram6 GB

সর্বাধিক আকর্ষণীয় আপগ্রেডটি ক্যামেরাতে আছে, কারণ নোট ৮ প্রো হ’ল প্রথম স্মার্টফোন যা কোনও 64 এমপি প্রাইমারি ক্যামেরা সাপোর্ট করে, স্যামসাংয়ের নতুন ইসোকেল ব্রাইট জিডব্লু 1 ইমেজ সেন্সর বাস্তবায়ন করে। এটিতে কোয়াড-ক্যামেরা সেটআপ হতে চলেছে। শাওমি কীভাবে এই ক্যামেরাগুলি একে অপরের থেকে আলাদা হতে পারে তা উল্লেখ করেনি, তবে আমরা গভীরতা সেন্সরের পাশাপাশি একটি প্রাথমিক, আল্ট্রাওয়াইড, একটি টেলিফোটোর সমন্বয় আশা করতে পারি। শাওমি এমনকী টিজারের চিত্রগুলিও ভাগ করেছেন যা 25x জুম ক্ষমতা দেখায়, এটি সম্ভবত একটি হাইব্রিড সমাধান হতে পারে।

ডিজাইনের ক্ষেত্রে, রেডমি নোট ৮ প্রো নতুন শৈলীতে তৈরি হবে যা আমরা Redmi K20 সিরিজে প্রথম দিকে বাঁকানো কাচের সাথে স্মোকি প্রান্তের আলো দিয়ে নাচিয়ে দেখেছি অফিসিয়াল রেন্ডার সবুজ এবং একটি সাদা রঙের বৈকল্পিক ছবি দেয় তবে আমরা আরও বিকল্প দেখতে পেতাম। পিছনে একটি ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারও রয়েছে যা ইঙ্গিত করে যে কোনও ইন-ডিসপ্লে সমাধান হবে না। ডিসপ্লেটি উপরে একটি ডট খাঁজ সহ একটি ফুল এইচডি + প্যানেল হিসাবে দেখা যেতে পারে।

Xiaomi Redmi Note 8

প্রারম্ভিকদের জন্য, রেডমি নোট ৮ Snapdragon 665 চিপসেট দ্বারা চালিত হবে যা আমরা এমআই 3 এ দেখেছি এবং এটি স্ন্যাপড্রাগন 660 এর চেয়ে বেশি আপগ্রেড।

আমরা এটিতে quad-camera ব্যবস্থা পেতে থাকব, তবে প্রাইমারী ক্যামেরাটি ৬৪ এমপির পরিবর্তে একটি 48 এমপি সেন্সর হবে। রেডমি নোট ৮ ম্যাক্রো লেন্স বা অন্য কোনও কিছুর পরিবর্তে টেলিফোটো লেন্সটি সরিয়ে দিলে অবাক হওয়ার কিছু নেই।

অন্যান্য ফিচারগুলি হলো দ্রুত ফাস্ট চার্জিং সাপোর্টেড 4,000mah ব্যাটারির সাথে একই রকম হতে পারে। ডিসপ্লে আগের মতই হওয়ার কথা।

অন্য উপলব্ধিযোগ্য পার্থক্যটি ডিজাইনে লক্ষ্য করা যায়, কারণ teased render বলতে MI A3 এর অনুরূপ একটি কার্ভড গ্লাসের সাথে ক্যামেরার কম্বিনেশন-ই বুঝা যায়।

রেডমি নোট ৮ এবং নোট ৮ প্রো 29 আগস্ট চীনে একটি নতুন রেডমি টিভি এবং একটি রেডমি বইয়ের ল্যাপটপ সহ ঘোষণা করা হবে। জল্পনা অনুমান করে যে এই ফোনগুলি ভারতে আগামী কয়েক মাসের মধ্যে ঠিক দিওয়ালীর সময় লঞ্চ হবে।

Hits: 65

Nabil Rahman Surjo

I'm a common man. Love to share tech knowledge

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *