আপনার স্মার্টফোন আগুনের মত গরম হয়ে যায়? সমাধান এখানেই

সুপ্রিয় ভিজিটরগণ কেমন আছেন সবাই? আশাকরি ভালোই আছেন। আমি আজকে আপনাদেরে সাথে শেয়ার করব ছোট্র একটি টিপস নিয়ে। বর্তমান যুগটাই স্মার্টফোনের যুগ তাই এখন প্রায় সবার হাতে হাতে একটি স্মার্টফোন রয়েছে। অনেক ব্যবহারকারীদের একটি প্রশ্ন অ্যান্ড্রয়েড ফোন আগুনের মত গরম হয়ে যায় কেন। এই ধরনের সমস্যা সমধান নিয়েই আজকে আমার আর্টিকেল।

ভাইরাস আক্রমণ দায়ী

স্মার্টফোন গরম হওয়ার জন্য ভাইরাসও কিন্তু কম দায়ী না! তাই অবশ্যই আপনার ফোনটিকে ভাইরাস মুক্ত রাখুন। ভাইরাস মুক্ত রাখার জন্য এন্টিভাইরাস ব্যবহার করুন। আশাকরি উপকৃত হবেন।

ব্যাটারীর কারণেঃ

ব্যাটারীর কারনেও কিন্তু ফোন গরম হয়ে যায়। তাই অবশ্যই ফোনের ব্যাটারীর আয়ু বাড়ানোর কৌশল শিখে নিতে হবে। কারণ আপনার ব্যাটারীর আয়ু যত দীর্ঘস্থায়ী হবে ততই আপনার ফোনটি ভালো থাকবে এবং ফোন গরম হওয়া থেকে মুক্তি দিবে।

অ্যাপস ব্যবহারের ক্ষেত্রে সর্তকতা হনঃ

অ্যাপস ব্যবহারের ক্ষেতেও কিন্তু সতর্ক হওয়াটা খুব জরুরী। যা তা অ্যাপস কিন্তু ব্যবহার করা যাবে না। বিশেষ করে যদি থার্ডপার্টি অ্যাপসষ্টোর থেকে ডাউনলোড করেন তাহলে খুব বিপদ। তাই গুগল প্লে-স্টোর থেকে অ্যাপস ডাউনলোড করে ব্যবহার করাটাই ভালো। থার্ড পার্টি অ্যাপস এর মধ্যে থাকে প্রচুর ভাইরাস কিংবা বাগ থাকে। আর যেটা প্রয়োজন সেই অ্যাপসটিই ব্যবহার করা উচিত।

ভাল মানের চার্জার ব্যবহার 

যেহেতু স্মার্টফোন তাই অবশ্যই ভালোমানের চার্জার ব্যবহার করা উচিত। কমদামের চার্জার, ফোনের জন্য খুব বিপদজনক। তাই আপনি যে ফোনটি ব্যবহার করেন সেই মডেল অনুযায়ী চার্জ ব্যবহার  করুন। কম দামের চার্জার দিয়ে চার্জ দিলে ফোন ঠিকমত চার্জ গ্রহণ করতে পারে না। তাই ফোনটি খুব গরম হতে থাকে।

অনেক  সময় ধরে একটানা গেইম না খেলা

যেহেতু এটি মোবাইল ফোন কোন খেলার মাঠ না তাই, ফোনে দীর্ঘ সময় গেইস খেলাটা ঠিক না। নির্দিষ্ট সময় গেইম খেলুন। যত লম্বা সময় ধরে গেইম খেলবেন ততই ফোনটি প্রচন্ড গরম হতে থাকবে। তাই দীর্ঘ সময় ধরে গেমস খেলা থেকে বিরত থাকুন।

Hits: 28

Nabil Rahman Surjo

I'm a common man. Love to share tech knowledge

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *