টিভি সাবস্ক্রিপশন পরিষেবা নভেম্বরর মধ্যে উদ্বোধন করার লক্ষ্য নিয়ে কাজ করছে অ্যাপল

অ্যাপল আগামী ২০২০ সালের মধ্যে অ্যাপল টিভি + মুভি এবং টিভি সাবস্ক্রিপশন পরিষেবা চালু করার পরিকল্পনা করেছে ।যা ২০২০ সালের মধ্যে পরিষেবাটি বিক্রয়ে ৫০ বিলিয়ন ডলারে পৌঁছে দেবে।

পরিষেবাটি একটি বিজ্ঞাপন-মুক্ত সাবস্ক্রিপশন পরিষেবা হবে যা অনলাইন এবং অফলাইন হবে । এ পর্যন্ত আমরা এ সম্পর্কে যা জানি সেগুলি হল :

 

সংস্থাটি একটি ছোট অনুষ্ঠানের প্রবর্তন করবে  এবং তার ক্যাটালগটি আরও কয়েক মাস ধরে  ঘন ঘন প্রসারিত করবে।

অ্যাপল কীভাবে অ্যাপল টিভি + দাম দেওয়ার পরিকল্পনা করছে । সে সম্পর্কে এখনও কোনও বিবরণ প্রকাশ করেনি । তবে পন্ডিতরা ভবিষ্যদ্বাণী করেছেন ,যে এটি নেটফ্লিক্সের স্বল্প ব্যয়ের বিকল্প হিসাবে বাজারে প্রবেশ করবে । একইভাবে ডিজনি + স্ট্যান্ডার্ড নেটফ্লিক্সের সাবস্ক্রিপশন দামকে অনেক  কমাবে বলে আশা করা হচ্ছে। তবে, এই পূর্বাভাসগুলি সম্ভবত ছাপ ফেলেছে: যা নির্দেশ করে যে অ্যাপল নেটফ্লিক্সের 9 ডলারের মূল্যের চেয়ে এক ডলার আরও বেশি চার্জ করতে চায়। তবে এটি নেটফ্লিক্সের 16 ডলারের প্রিমিয়াম পরিকল্পনার তুলনায় যথেষ্ট কম দাম। ব্লুমবার্গের সাক্ষাত্কারের উত্স অনুসারে। একটি বিনামূল্যে পরীক্ষার পরে প্রতি মাসে 10 ডলার দাম হবে। এই একই সূত্রগুলি বলেছে যে অ্যাপল পরিষেবাটি 2019 সালের নভেম্বরে চালু করার লক্ষ্য করছে অ্যাপল।

উদ্বোধন চলাকালীন অ্যাপল টিভি + এর প্রাপ্যতা কতটা ব্যাপক হবে সে সম্পর্কে খুব কমই জানা যায়। যদিও পরিষেবাটি বর্তমান এবং ভবিষ্যতের আইওএস এবং ম্যাকোস ডিভাইসে উপলব্ধ হবে। তা আশা করা যুক্তিসঙ্গত, এটি রোকু, ফায়ার টিভি বা অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে বা স্মার্ট টিভিগুলির কোনও নির্দিষ্ট মডেলের কোনও বিকল্প হবে কিনা তা জানা যায় না।

আইফোন নির্মাতারা ক্রমবর্ধমান স্ট্রিমিং জনাকীর্ণ ক্ষেত্রে প্রবেশ করছে নেটফ্লিক্স  এবং অ্যামাজন ডটকম এর মত। আগামী মাসগুলিতে ওয়াল্ট ডিজনি, এটিএন্ডটি এবং কমপ্যাক্ট কর্পোরেশনের এনবিসি ইউনিভার্সাল নতুন অফারের সূচনা করবে। সবগুলিই ক্রমবর্ধমানক ক্যাবল-টিভি সাবস্ক্রিপশন বাতিল করা বা মোবাইল ডিভাইসে দেখছেন এমন বহু সংখ্যক দর্শককে লক্ষ্য করে ।

Hits: 20

S M Mohaimanul Islam

Mad man loving technology.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *